October 6, 2024, 3:26 pm

সংবাদ শিরোনাম
স্বাধীন সার্বভৌম মাতৃভূমি রক্ষা করতে হলে প্রতিটি ঘরে সেনাবাহিনী তৈরি করতে হবে(পর্ব-৫) আসন্ন শারদীয় দুর্গাপূজায় শান্তি শৃংখলা বজায় রাখার জন্য সকলকে সজাগ থাকার আহ্বান জামায়াত নেতা মাওলানা মমতাজ উদ্দিনের স্বাধীন সার্বভৌম মাতৃভূমিকে রক্ষা করতে হলে সশস্ত্র ট্রেনিং এর প্রয়োজন। বৈষম্য বিরোধী অভিভাবক ছাত্র শ্রমিক জনতা ঐক্য কমিটির (পর্ব- ৪) ভঙ্গুর রাষ্ট্রকে গড়তে হলে সংস্কার প্রয়োজন=== বৈষম্য বিরোধী অভিভাব ছাত্র শ্রমিক জনতা ঐক্য কেন্দ্রীয় কমিটির ব্যাংক কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত নাটোর পল্লী বিদ্যুত সমিতিতে অদ্ভুতুরে কাণ্ডকীর্তি ভোলা বোরহানউদ্দিনে প্রাথমিক সহকারি শিক্ষকগণের ১০ম গ্রেডের দাবিতে মানববন্ধন শারদীয় দুর্গাপূজায় নিরাপত্তা নিশ্চিত করণের লক্ষে বগুড়ায় বিএনপির মতবিনিময় সভা! লক্ষ্মীপুরে কুমিরের আতঙ্কে এলাকাবাসী সাংবাদিক পুত্র আবির হোসেন অনন্ত’র জন্মদিন আজ বিল্লাল হুসাইন
মারিউপোলে আত্মসমর্পণ করবে না কিয়েভ

রাশিয়ার আলটিমেটাম প্রত্যাখ্যান করল ইউক্রেন

আন্তর্জাতিক ডেস্ক:
অবরুদ্ধ শহর মারিওপোলের দখল রুশ বাহিনীর কাছে ছেড়ে দেয়ার মস্কোর আলটিমেটাম প্রত্যাখ্যান করেছে কিয়েভ ।
দেশটির উপ প্রধানমন্ত্রী সোমবার সংবাদ মাধ্যমকে এ কথা জানিয়েছেন।

ইরিনা ভেরেশচুক ইউক্রেনস্কা প্রাভদা সংবাদ মাধ্যমকে বলেন, অস্ত্র সমর্পণের বিষয়ে কোন আলোচনা হতে পারে না। আমরা ইতোমধ্যে রুশ বাহিনীকে এ কথা জানিয়েছি। এদিকে রাশিয়া রোববার মারিওপোল রক্ষাকারীদের প্রতি স্থানীয় সময় সোমবার ভোর পাঁচটার আগে ( গ্রিনিচ মান সময় ০৩:০০) আত্মসমর্পণ করার আহ্বান জানিয়েছে।

রাশিয়ার জাতীয় প্রতিরক্ষা নিয়ন্ত্রণ কেন্দ্রের প্রধান মিখাইল মিজিনসেভ বলেন, আমরা ইউক্রেনের সশস্ত্র বাহিনী, আঞ্চলিক প্রতিরক্ষা ব্যাটালিয়ন, বিদেশী ভাড়াটে সৈন্যদের প্রতি শত্রুতা পরিহার করে অস্ত্র সমপর্ণের আহ্বান জানাচ্ছি।
এদিকে রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় মারিওপোল কর্তৃপক্ষের উদ্দেশ্যে টেলিগ্রাম অ্যাপের মাধ্যমে বলেছে, এ মুহুর্তে আপনাদের একটি ঐতিহাসিক পথ বেছে নিতে হবে। হয় আপনারা আপনাদের জনগণের সাথে থাকবেন, না হয় থাকবেন অপরাধীদের সাথে।

এতে আরো বলা হয়, অন্যথায় আপনাদের জন্য কোর্ট মার্শাল অপেক্ষা করছে , যা আপনারা আপনাদের নিজ জনগণের প্রতি ঘৃণ্য আচরণ, ভয়ংকর অপরাধ এবং উস্কানির মাধ্যমে অর্জন করেছেন। উল্লেখ্য, রুশ বাহিনী কর্তৃক অবরুদ্ধ ইউক্রেনের বন্দর নগর মারিওপোলে রুশ ভাষাভাষির সংখ্যা বেশি। মস্কোর হামলার অন্যতম লক্ষ্য এই শহরে ভয়াবহ হামলার কারণে এটি এখন পুরোপুরিই যোগাযোগহীন হয়ে পড়েছে। এছাড়া খাদ্য, পানি ও অন্যান্য সরবরাহও বন্ধ রয়েছে।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছে, আত্মসমপর্ণে সম্মত হলে তারা সেখানকার বাসিন্দাদের জন্য স্থানীয় সময় সকাল ১০টা থেকে মানবিক করিডোর চালু করবে।

Share Button

     এ জাতীয় আরো খবর